logo
বড় ফুটবলার হওয়ার ছয় টিপস

বিশ্বের সবচেয়ে বেশি মানুষের সম্পৃক্ততা যে খেলার সাথে সেটি ফুটবল। কিন্তু রোনালদো, মেসি, নেইমার কিংবা এম্বাপে হওয়া কি এতই সহজ? বড় ফুটবলার হতে চাইলে আসলে কি কি করা জরুরি? 

কিভাবে হওয়া যাবে বড় ফুটবলার। দেখে নেয়া যাক ছয়টি টিপস - 

 

টিপস ১ঃ অনুশীলন

ফুটবলার হতে চাইলে প্রথম ধাপ হবে অনুশীলন করা। কঠোর পরিশ্রম অনেক সময় ছাড়িয়ে যেতে পারে মেধাকে। কথায় আছে 'Practice makes a man perfect'

 

 

টিপস ২ঃ ফিটনেস

পেশাদার ফুটবলে শারীরিক শক্তি খুবই গুরুত্বপূর্ণ একটি অস্ত্র। তাই ফিটনেস লেভেল নিয়ে কাজ করা অন্যতম আবশ্যিক একটি বিষয়। ফিটনেসের প্রভাব পরে মাঠের খেলাতেও।

 

 

টিপস ৩ঃ ডায়েট 

পরিমিত ও পুষ্টিগুণ সম্পন্ন খাবার গ্রহণ করাটাও খুব জরুরি। ফিটনেস ধরে রাখতে মেনে চলতে হবে সুষম খাবারের রুটিন। প্রয়োজনীয় শারীরিক শক্তির জন্য ভিটামিন ও মিনারেল সমৃদ্ধ্ব খাবার রাখতে হবে প্রতিদিনের খাবার তালিকায়।

 

 

টিপস ৪ঃ লক্ষ্য

যে কোনো বড় কিছুর জন্যই দরকার লক্ষ্য ঠিক করে এগিয়ে যাওয়া। কারণ লক্ষ্য ছাড়া পাওয়া যায় না মানসিক প্রেরণা। লক্ষ্যের পেছনে ছুটতে হবে অবিরল। প্রতিদিন একটু একটু করে আগাতে হবে নির্দিষ্ট উদ্দেশ্যের দিকে। 

 

video

 

টিপস ৫ঃ ভালো ফুটবলারদের অনুসরণ

সেরা ব্যক্তিদের কাছ থেকেই শেখা যায় সেরা কিছু। ভালো ফুটবলারদের খেলা নিয়মিত দেখা ও তাদের কৌশল আয়ত্ত করাও বেশ এগিয়ে দিবে পেশাদার ফুটবলার হওয়ার দিকে।

  

 

টিপস ৬ঃ ইনজুরি থেকে পুনর্বাসন  

ইনজুরি যে কোনো খেলার জন্যই একটি সাধারণ বিষয়। ইনজুরিতে পরলে ঘাবড়ে না গিয়ে মানসিকভাবে দৃঢ় থাকতে হবে। তাড়াহুড়ো না করে পুনর্বাসন পরিকল্পনা ঠিকমত সম্পন্ন করাটা ফুটবলার হওয়ার জন্য খুবই জরুরি। 

 

leaderboard-banner