logo

খেলাধুলার একাডেমী আর ক্লাবের তথ্য খুঁজছেন? খেলবেই বাংলাদেশে পাবেন সব খেলার একেডেমী, গ্রাউন্ড বুকিং, ট্রেনিং টিপস, টুর্নামেন্টের তথ্য, সব কিছু।  

সবাই পেশাদার খেলোয়াড় হবেন কিংবা শীর্ষ পর্যায়ে খেলবেন এমন কোন কথা নেই। কিন্তু, নিজের প্রিয় খেলার ইভেন্টের চর্চা চালিয়ে যেতে দোষ কোথায়? বয়স, পেশা, শ্রেণী, জাতি, ধর্ম কোন কিছুই যেখানে বাধা হতে পারবে না। নিজেকে ফিট রাখতে সব বয়সী মানুষের এমন প্রচেষ্টাকে আমরা উৎসাহিত করি। কিন্তু, হাতের কাছে খেলাধূলার এমন সুযোগ কোথায়? হয়তো বাসা/বাড়ির খুব কাছেই এমন সুযোগ ছড়িয়ে আছে? আমরা অনেকেই সেটা জানি না। এমন সব ভাবনার উত্তর মেলাতে ২০১৫ সাল থেকে কাজ করছে দেশের প্রথম পেশাদার স্পোর্টস ম্যানেজমেন্ট কোম্পানি, ইমেগো স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেড। 

১৮ জানুয়ারি ২০১৭ আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু করে ‘খেলবেই বাংলাদেশ.কম’। প্রথমে ডিজিটাল প্লাটফর্মে বাংলায় বিভিন্ন খেলার টিপসের টিউটোরিয়াল পোস্ট শুরু হয়। উদ্দেশ্য ছিল, তথ্য-প্রযুক্তির সহয়তায় দেশের নানা প্রান্তে ছড়িয়ে থাকা সুবিধাবঞ্চিত উঠতি খেলোয়াড়দের সেরা কোচ ও খেলোয়াড়দের বাংলায় দেয়া নানা টিপস পৌঁছে দেয়া। ২ বছরে দেশে প্রচলিত প্রায় সব ইভেন্টের দেড় শতাধিক ভিডিও টিপস ব্যাপক সাড়া ফেলে সব বয়সী ক্রীড়ামোদীদের মধ্যে। একই সঙ্গে আরও নানা ধরনের চাহিদার ফর্দ আসতে থাকে। অনেকেই নিজের খেলা/অনুশীলনের ভিডিও পাঠিয়ে নিজের স্কিল আমাদের অবগত করেছেন। আমরা সেগুলো দেখিয়েছি সংশ্লিষ্ট ইভেন্টের কোচ ও খেলোয়াড়দের। তাঁরা মূল্যায়ন করেছেন সেসব পারফর্মেন্স, কিন্তু বোথ্ওয়ে কমিউনিকেশন না থাকায় সেসব আমরা জানাতে পারছিলাম না ঐ খেলোয়াড়কে। 

রাজধানী ঢাকা, চট্টগ্রাম-সহ অন্যান্য ব্যস্ত বিভাগীয় শহরের অভিভাবকদের জানতে চাচ্ছিলেন নিজের বাসার আশেপাশের খেলাধূলার সুবিধা বিশেষ করে একাডেমির (ক্রিকেট/ফুটবল-সহ অন্যান্য) বিস্তারিত। অনেকেই আবার সেরা কোচের সঙ্গে অনুশীলন করতে চান। যারা আবার পেশাদারী ব্যস্ততার পর পছন্দের খেলার ইভেন্ট নিয়ে মেতে থাকতে বাসার পাশের স্পোর্টস ফ্যাসিলিটিজ সম্পর্কে জানতে চেয়েছেন। 

এসব নানা ভাবনার জট খুলতে ইমেগো স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেড ২০১৮’তে একটি পূর্ণাঙ্গ ওয়েবসাইট ও অ্যাপ তৈরীর উদ্যোগ নেয়।